দুই কোম্পানির বোনাস ঘোষণা

image-57892শেয়ারবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য বোনাস ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো: বাটা সু লিমিটেড ও ফ্যামিলিটেক্স লিমিটেড।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বাটা সু লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বাটা সু লিমিটেড ৯ মাসের (জানুয়ারি-সেপ্টেম্বর, ১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ারহোল্ডারদের জন্য ২৩০ শতাংশ অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৭ ডিসেম্বর। এ সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৬ টাকা ৭১ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ৪৭ টাকা ৮৭ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০১৭ শেষে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩০৬ টাকা ১৯ পয়সা।

ফ্যামিলিটেক্স লিমিটেড: বস্ত্র খাতের কোম্পানি ফ্যামিলিটেক্স লিমিটেড সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। এ বছর কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য মাত্র ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর, সকাল সাড়ে ১০টায়, রেশমি ক্লাব চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১০ ডিসেম্বর।

 

– অননিউজ/সম্পাদনা/জেনিফার পলি/ ১৯ই নভেম্বর