ময়মনসিংহে ওয়ান স্টপ সার্ভিস চালু

image-57927ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ইমাজেন্সি অ্যান্ড ক্যাজুয়ালটি (ইঅ্যান্ডসি) ডিপার্টমেন্টের ওয়ান স্টপ সার্ভিস উদ্বোধন করা হয়েছে। রবিবার সকালে এর উদ্বোধন করেন, হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাছির উদ্দীন আহমদ।

দেশে হাসপাতালের জরুরি বিভাগে এই প্রথম এ সেবা।

হাসপাতালের কনফারেন্স হলে উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন- ময়মনসিংহ মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. মো. আনোয়ার হোসেন, স্বাস্থ্য বিভাগের বিভাগীয় পরিচালক ডা. নুর মোহাম্মদ, বিএমএ’র কেন্দ্রীয় পরিষদ সহ-সভাপতি প্রফেসর ডা. আ ন ম ফজলুল হক পাঠান, বিএমএ’র ময়মনসিংহের সভাপতি ডা. মো. মতিউর রহমান ভূঁইয়া, সাধারণ সম্পাদক ডা. এইচ. এ. গোলন্দাজ তারা, উপ-পরিচালক ডা. লক্ষ্মী নারায়ণ মজুমদার প্রমুখ।

mymensingh,one stop-2ওয়ানস্টপ ইমার্জেন্সি সার্ভিস ময়মনসিংহবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা পূরণে সক্ষম হবে বলে আশাবাদ ব্যক্ত করে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাছির উদ্দীন আহমদ বলেন, হাসপাতালটির উন্নয়নে আমি সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমাদের সম্মিলিত পরিশ্রম, পরিকল্পনা ও আন্তরিকতার ফলে এই সার্ভিসটি চালু করা সম্ভব হয়েছে। তবে এই সেবা চালু রাখতে হলে ময়মনসিংহবাসীর সার্বিক সহযোগিতা প্রয়োজন।

জানা গেছে, রোগীদের ২৪ ঘণ্টা চিকিৎসাসেবা দিতে হাসপাতালের এই ইমারজেন্সি ওয়ান স্টপ সার্ভিসটি এক্স-রে মেশিন, আলট্রাসনোগ্রাফি মেশিন, ইসিজি, প্যাথলজি ল্যাব ও অপারেশন থিয়েটার স্থাপনসহ পর্যবেক্ষণ ওয়ার্ড ও ডে-কেয়ার সুবিধা দেবে। জরুরি স্বাস্থ্যসেবা নেয়ার জন্য রোগীরা এক জায়গা থেকেই বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করতে পারবেন। এতে রোগীদের ভোগান্তি কমবে, সময় বাঁচবে এবং দ্রুত সেবার নিশ্চয়তা পাবে।

জানা গেছে, মেডিসিন, গাইনি, কার্ডিওলজি, অর্থোসার্জারি, শিশু, পেডি-সার্জারি ও এনেসথেসিওলজি অ্যান্ড ইনটেনসিভ কেয়ার ইউনিটের বিশেষজ্ঞ চিকিৎসকসহ নার্স, প্যারামেডিক ও সাপোর্ট স্টাফ রয়েছে ওয়ান স্টপ সার্ভিসটিতে।

– অননিউজ/সম্পাদনা/জেনিফার পলি/ ১৯ই নভেম্বর