সোনারগাঁয়ে ভোট চুরি ও পুনঃগনণার দাবীতে তৃতীয় লিঙ্গের প্রার্থী ও তার সমর্থকদের মানববন্ধন

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি।।

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট চুরির অভিযোগ ও পুনঃগনণার দাবীতে মানববন্ধন করেছে তৃতীয়লিঙ্গের সকল সদস্যরা। আজ দুপুরে সোনারগাঁ উপজেলা পরিষদ চত্বরে তৃতীয় লিঙ্গের সংরক্ষিত সদস্য প্রার্থী (১,২,৩) অনিকা শাহাবুদ্দিনের পক্ষে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে সোনারগাঁ নির্বাচন অফিসার বরাবর ভোট পুনঃগনণার জন্য আবেদন করা হবে বলে জানান তারা।

মানববন্ধনে অংশ নেওয়া উপজেলার তৃতীয় লিঙ্গের নেতা কাজলাদি বলেন, আমাদের অনিকা ১ ও ২ নং ওয়ার্ডে বিপুল ভোটে বিজয়ী হওয়ার পর ৩নং ওয়ার্ডের ভোট গণনা না করেই তার প্রতিদ্ব›দ্বী প্রার্থীকে বিজয়ী ঘোষনা করেছে। তিনি দাবী করেন ৩নং ওয়ার্ডে অনিকা শাহাবুদ্দিনের হেলিকপ্টার প্রতিকের ১০৭৫ টি ব্যালট বাক্সসহ চুরি করা হয়েছে। যদি ৩নং ওয়ার্ডের ভোট পুনঃগনণা করা না হয় তাহলে সারাদেশের তৃতীয় লিঙ্গের মানুষদের নিয়ে অসহযোগ আন্দোলন করা হবে।

তৃতীয় লিঙ্গের সদস্য আদুরী বলেন, আমরা দুই কেন্দ্রে পাস করেছি কিন্তু এক কেন্দ্রের ভোট আমরা পাই নাই। আমাদের সেই ভোট গেল কই। নির্বাচন অফিসারের কাছে আমরা এর জবাব চাই।

এ ব্যাপারে অনিকা শাহাবুদ্দিন বলেন, আমিও জননেত্রী শেখ হাসিনার কর্মী। আমি কারো সাহায্য চাই না আমি আমার অধিকার চাই। আমি নির্বাচনে আমার হেলিকপ্টার প্রতিকে ১০৬২ ভোট পেয়েছি প্রতিদ্ব›দ্বী প্রাথী পেয়েছে ২১৭ ভোট। এ ঘোষনার কিছুক্ষন পর ফলাফল উল্টিয়ে আমার ১০৬২ ভোট প্রতিদ্ব›দ্বী প্রার্থীকে এবং উর্মির সূর্যমুখী প্রতিকের ২১৭ ভোট আমার ঘোষনা করে উর্মিকে বিজয়ী ঘোষনা করা হয়েছে। এখন আমি যতক্ষণ পর্যন্ত আমার ১০৬২ ভোট ফিরে না পাব ততোক্ষণ পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব। আমি আমার অধিকার আদায়ের জন্য আজই আদালতে মামলা করব।

এ ব্যাপারে উপজেলা নির্বাচন অফিসার ইউসুফ-উর-রহমান জানান, অনিকা শাহাবুদ্দিন ভোট পুনঃগনণার জন্য একটি লিখিত আবেদন করেছে। কিন্তু ভোট পুনঃগননা সম্ভব না বলে তাকে জানিয়ে দিয়েছি এবং এ ব্যাপারে তাকে আদালতের সহযোগিতা নিতে পরামর্শ দেওয়া হয়েছে।

আরো দেখুনঃ