মৌসুমী হামিদের ক্ষোভ

বিনোদন moushumi-hamidডেস্ক।। মিডিয়ার উপর বেজায় ক্ষোভ প্রকাশ করেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী হামিদ। ববি, মৌসুমী হামিদ ও আনিসুর রহমান মিলনকে নিয়ে সম্প্রতি শুটিং শুরু হয়েছে নতুন একটি ছবির। অনন্য মামুন পরিচালিত ছবিটির নাম ‘ব্লাকমেইল’। এ ছবির শুটিংয়ে এ পুরো ইউরিট এখন নেপালে অবস্থান করছেন। সেখানে বসেই মৌসুমী তার ফেসবুকে এ ক্ষোভ প্রকাশ করেন।

গত বৃহস্পতিবার মৌসুমী আচমকা তার ফেসবুক স্ট্যাটাসে লিখেন, আমাদের ইন্ডাস্ট্রির প্রমলেম হলো যে আর্টিস্টরা যতো পেইন দেয়, তাদের কদর ততো বেশি। ইভেন ডিরেক্টর-প্রোডাকশনের সবাই তাদের সামনে কুকুরের মতো থাকে। তাদের পেছনে টাকা খরচ করতে প্রোডাকশনের বাধে না। অথচ সে সব আর্টিস্টদের তারাই গালি দেয়। আর যেসব আর্টিস্ট টাইমলি সেটে আসে, কাজে ফাঁকি দেয় না তাদেরকে প্রোডাকশনের কেউ সামান্য রেসপেক্টটুকু করে না। অথচ ঐ সব দামি আর্টিস্ট কিছু দিতে পারে না। ভালো কাজ কিভাবে হবে। এই সব মেন্টালিটি চেঞ্জ হওয়া উচিত। তাছাড়া কিভাবে কাজ করবো। ব্লাডি।

মৌসুমীর এই স্ট্যাটাস পড়ার পরে তার ঘনিস্ট উদীয়মান এক তরুণ নির্মাতার সঙ্গে কথা হলে তিনি বেশ কিছু তথ্য জানান। নাম প্রকাশে অনিচ্ছুক ওই নির্মাতা বলেন, ‘ব্লাকমেইল’ এর শুটিংয়ের জন্য ঈদের পরপরই পুরো ইউনিট নেপালে গেছে। সেখানে ববি ও আনিসুর রহমান মিলনকে একটি ফোর ষ্টার হোটেলে আর মৌসুমীকে রাখা হয়েছে প্রোডাকশন ইউনিটের সঙ্গে। এই ক্ষোভ থেকেই মৌসুমী হামিদ ফেসবুকে এই স্ট্যাটাস লিখেন বলে জানা গেছে।

উল্লেখ্য, প্রথম দিকে অ্যাকশন থ্রিলার ধর্মী ‘ব্লাকমেইল’ ছবির নাম নিয়ে চলে অনেক গোলমাল। ছবির শুটিং শুরু হয় ‘ব্লাকমেইল’ নামে। পরে তা পরিবর্তন করে রাখা হয় ফ্রেন্ডশিপ। আবার পরিবর্তিত হয়ে ফিরে আসে পূর্বের নামে। অল্প সময়ের পরিচালনা জীবনে অনেক আলোচনা ও সমালোচনা জš§ দিয়েছেন পরিচালক অনন্য মামুন। প্রথম ছবি ‘মোস্ট ওয়েলকাম’-এর পর যৌথ প্রযোজনার ‘আমি শুধু চেয়েছি তোমায়’ চলচ্চিত্রের কারণে বিতর্কিত হয়ে সদস্যপদ হারান পরিচালক সমিতির।

এছাড়া বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সদস্য পদ হারান নির্মাতা অনন্য মামুন। গত ২১ জুন সমিতির এক বৈঠকে তার সদস্য পদ বাতিলের সিদ্বান্ত নেওয়া হয়।

– অননিউজ/সম্পাদনা: এস আর/১০ আগষ্ট১৪