সোনারগাঁয়ে অস্ত্রের মুখে জিম্মি করে হাত পা বেঁধে ডাকাতি

সোনারগাঁ ( নারায়ণগঞ্জ) প্রতিনিধি।।

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের নোয়াগাঁও ইউনিয়নের চরপাড়া এলাকায় অস্ত্রের মুখে জিম্মি করে ব্যবসায়ী হাজী ওয়াহিদ ভূঁইয়ার বাড়িতে ডাকাতি সংঘটিত হয়েছে।

শুক্রবার ( ৭ জানুয়ারি) দিবাগত রাতে বাড়ির দারোয়ান ও মালিককে অস্ত্রের মুখে জিম্মি করে হাত পা বেঁধে এ ডাকাতি সংঘটিত করে। ডাকাতরা ২৩ ভরি স্বর্ণ, নগদ সাড়ে ৮ লাখ টাকাসহ প্রায় ৩৫ লাখ টাকা মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়।

এ ঘটনায় ব্যবসায়ী হাজী ওয়াহিদ ভূঁইয়া বাদি হয়ে মামলা দায়ের প্রস্তুতি নিচ্ছেন। খবর পেয়ে তালতলা তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ব্যবসায়ী হাজী ওয়াহিদ ভূঁইয়া জানান, উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের চরপাড়া গ্রামে তার বাড়িতে রাত দেড়টার দিকে ১৫-২০ জনের ডাকাত দল বাড়ি গেইট ভেঙে দারোয়ানকে হাত পা বেঁধে অস্ত্রের মুখে দরজা ভেঙে ঘরে প্রবেশ করে। এসময় তাকে তার পরিবারের সদস্যদের হাত পা ও মুখ বেঁধে অস্ত্রের মুখে জিম্মি করে ৫টি রুমের আলমারি ভেঙে ফেলে। শারীরিক ক্ষতি না করার শর্তে চাবি দিয়ে দিলে আলমারিতে থাকা ২৩ ভরি স্বর্ণ ও নগদ সাড়ে ৮ লাখ টাকা মোবাইলসেট সহ প্রায় ৩৫ লাখ টাকার মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়।

তিনি আরো জানান, নরসিংদীর বাবুর হাট তার কাপড়ের ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। শুক্রবার থাকায় ব্যবসা প্রতিষ্ঠানের টাকা বাড়িতে এনে রাখা হয়েছে। ডাকাতরা ওই টাকাসহ স্বর্ণলংকার লুট করে নিয়ে যায়।

এলাকাবাসীর অভিযোগ, শীত আসলেই এ অঞ্চলে চুরি ডাকাতি বেড়ে যায়। ফলে পুলিশ প্রশাসন ডাকাতি প্রতিরোধ করতে তালতলা তদন্ত কেন্দ্র স্থাপন করে। কিন্তু পুলিশের নজরদারি না থাকায় কোন প্রতিকার হচ্ছে না। দ্রুত এ অঞ্চলের ডাকাতিসহ অপরাধমূলক কর্মকাণ্ড প্রতিরোধে ব্যবস্থা নেওয়ার দাবি করছি।

তালতলা তদন্ত কেন্দ্রের ইনচার্জ আবু সাইদ বলেন, ডাকাতির ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ডাকাতদের গ্রেপ্তারের জন্য পুলিশ মাঠে কাজ শুরু করেছেন।

আরো দেখুনঃ