যুবকরাই পারে সমাজকে পরিবর্তন করে দিতে—-শাহ মুহাম্মদ নুরুল্লাহ শাজুলি

সাইফুল ইসলাম সুমন, কচুয়া ।।

একজন ছাত্র বা যুবক যদি সফলতা অর্জন করে তাহলে তার সুফল সমাজের সর্বদিকে ছড়িয়ে পড়ে। আর কেউ যদি ব্যর্থ হয় তাহলে সমাজের লোকদের তিরস্কারে তখন সে যন্ত্রণায় জ্বলতে থাকে। আপনি যে অবস্থানে আছেন, সে অবস্থায় আল্লাহর শুকরিয়া করবেন। মানুষকে ব্যবহার যে কেউ করতে পারে, কিন্তু তৈরি সবাই করতে পারে না। আপনি যদি এ মারকাজে (শাজুলিয়া দরবার) আসেন তাহলে আপনি দ্বীনের পথে অনেক ধাপ এগিয়ে যেতে পারবেন। দুনিয়া ও পার্থিব জীবনে সফলতা অর্জন করতে পারবেন। শনিবার শাজুলিয়া দরবার শরীফে ছাত্র ও যুব সমাজে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, দরবার শরীফের নায়েবে মোন্তাজেম শাহ মুহাম্মদ নুরুল্লাহ শাজুলি।

তিনি বলেন, আপনাকে আপনি যদি যোগ্য হিসেবে গড়ে তুলেন, তখন আপনি চাকরির পিছনে ঘুরতে হবে না, চাকরি আপনাকে খুজে নিবে। যুবকরা যদি আল্লাহ তা’আলার পথে থাকে, আল্লাহ পাক তাকে সম্মানিত করবেন। যুবকরা যদি চায় তাহলে তারা সমাজকে পরিবর্তন করে দিতে পারে। সমাজকে সোনার মত গড়ে তুলতে পারে। তাই সমাজের উন্নয়নে মানুষের কল্যানে আমাদের কাজ করতর হবে।

তিনি আরো বলেন, কোরআন হাদীস অনু্যায়ী চলাফেরা করলেই জীবনকে আলোকিত করা যাবে। কেউ যদি একটি লক্ষ্য বস্তু নিয়ে সামনের দিকে এগুতে চায় সে অনুযায়ী কাজ করলেই সফলতা অর্জন করতে পারবে। আল্লাহ সবাইকে কবুল করুক।

পীরজাদা শাহ মুহাম্মদ আতাউল্লাহ শাজুলির সভাপ্রধানে ও হাফেজ আব্দুল্লাহ মাসউদের সঞ্চালনায় বক্তব্য রাখেন, হাফেজ সফিকুল ইসলাম, সাংবাদিক সাইফুল ইসলাম সুমন, হাফেজ সা’দ উল্লাহ শাজুলিসহ আরো অনেকে।

এসময় বিভিন্ন এলাকার ছাত্র ও যুবকরা এ সমাবেশে অংশগ্রহণ করেন।

আরো দেখুনঃ