ব্রাহ্মণবাড়িয়ায় ডিজিটাল পদ্ধতিতে খাদ্য বিভাগের কার্যক্রম পরিচালনা বিষয়ে সংবাদ সম্মেলন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।।

ব্রাহ্মণবাড়িয়ায় সরকারের উদ্ভাবনী কর্মসূচীর অংশ হিসেবে ডিজিটাল পদ্ধতিতে খাদ্য বিভাগের কার্যক্রম পরিচালনা বিষয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা সুবীর নাথ চৌধুরী জানান, খাদ্য বিভাগের কার্যক্রমকে আরো গতিশীল ও স্বচ্ছতা নিশ্চিতে ৫ লাখ ৯৫ হাজার টাকা ব্যায়ে “সরকারি খাদ্য গুদামের খামাল ব্যবস্থাপনা” নামে একটি বিশেষ অ্যাপস তৈরী করা হয়েছে। চলতি বছরের জানুয়ারি থেকে পাইলটিং হিসেবে সদর খাদ্য গুদামে এই অ্যাপসের মাধ্যমে কার্যক্রম পরিচালিত হচ্ছে। নতুন এ পদ্ধতি চালু হওয়ায় সাপ্তাহিক সংগ্রহ প্রতিবেদন, মজুদ প্রতিবেদন, প্রাপ্তি প্রতিবেদনসহ এলএসডি/সিএসডির গোদাম ভিত্তিক খামাল মজুদ ও আদান প্রদান মনিটরিং অনলাইনেই সম্ভব হচ্ছে।

এতে খাদ্য বিভাগের সময় ও খরচ উভয় কমেছে। তিনি আরো জানান, জুন মাস পর্যন্ত এটি ব্যহারের পর খাদ্য মন্ত্রণালয়ে হস্তান্তর করা হবে। পর্যায়ক্রমে জেলার সবকিট গুদামকেই এই অ্যাপসের আওতায় আনা হবে। সংবাদ সম্মেলনে সদর খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা কাউসার সজীবসহ খাদ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরো দেখুনঃ