ভাঙ্গায় পাট ও পাটবীজ চাষীদের মাঝে প্রশিক্ষণ কর্মশালা

ভাঙ্গা(ফরিদপুর)প্রতিনিধি।।

ফরিদপুরের ভাঙ্গায় পাট ও পাটবীজ চাষীদের মাঝে ৩ দিন ব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত হয়েছে। গতকাল দিনব্যাপী ডাঃ আবু ইউসুফ ষ্টেডিয়াম সেমিনার কক্ষে উপজেলা পরিষদ ও পাট অধিদপ্তরের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণাথীদের মাঝে সনদপত্র বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান এস.এম হাবিবুর রহমান।

উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্পের অর্থায়নে,স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সিল সহযোগিতায় অনুষ্ঠানে আগত পাটবীজ চাষীদের উৎপাদনের জন্য দক্ষতা উন্নয়ন,পরিচর্যা,কৌশল সম্পর্কে প্রশিক্ষণ প্রদান করা হয়। কর্মশালায় কৃষকদের মাঝে পাটবীজ সম্পর্কে চাষ পদ্বতি,কলাকৌশল বিষয়ে বিস্তারিত তুলে ধরেন উপজেলা উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা উজ্জ্বল বিশ্বাস ও উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর সোহেলী আক্তার।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপজেলা চেয়ারম্যান এস.এম হাবিবুর রহমান বলেন, দেশেসকল ক্ষেত্রে অগ্রগতির পাশাপাশি পাটবীজ উৎপাদনেও এগিয়ে যাবে,সেই সাথে স্বয়ংসম্পূর্নতা অর্জন করবে দেশ। এ সময় স্থানীয়ভাবে উৎপাদিত পাট বীজ কৃষকরা প্রদর্শণ করেন। কর্মশালায় আরও বক্তব্য রাখেন জেলা পাট উন্নয়ন কর্মকর্তা তারেক মোঃ লুৎফুল আমিন,উপজেলা কৃষি অফিসার সুদর্শন শিকদার,কৃষি সম্প্রসারন কর্মকর্তা মোল্লা আল মামৃুন,উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা বেলায়েত হোসেন প্রমুখ।

আরো দেখুনঃ