ভাঙ্গায় নানা আয়োজনের মধ্যে দিয়ে ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

ভাঙ্গা(ফরিদপুর)প্রতিনিধি।।

ফরিদপুরের ভাঙ্গায় নানা আয়োজনের মধ্যে দিয়ে ২১ ফেব্রুয়ারী মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন, প্রভাত ফেরী,আলোচনাসভা,দোয়া ও মোনাজাত এবং সাংস্কৃতিক অনুষ্ঠান,শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরনণের আয়োজন করা হয়।

রাত ১২টা ১ মিনিটে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্বা জানান উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিন, থানা অফিসার ইনচার্জ সেলিম রেজা, মুক্তিযোদ্বা ,আওয়ামীলীগের নেতাকর্মীসহ সর্বস্তরের নেতৃবৃন্দ। সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ চত্বর থেকে একটি প্রভাত শোভাযাত্রা বের হয়ে ভাঙ্গা সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ে সেমিনার কক্ষে এক আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন থানা অফিসার ইনচার্জ সেলিম রেজা,মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ আহমেদ জামসেদ, শিক্ষা অফিসার মুন্সী রুহুল আসলাম,নির্বাচন অফিসার মঞ্জুরুল আলম,আবাসিক প্রকৌশলী ফরিদুল ইসলাম প্রমুখ। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আরো দেখুনঃ