নীলফামারীর আদর্শ গ্রামে নারী দিবস পালিত

নীলফামারী প্রতিনিধি।।

নীলফামারী সদর উপজেলার ইটাখোলা ইউনিয়নের দক্ষিণ কানিয়ালখাতা আদর্শ গ্রামে মঙ্গলবার বিকেলে আর্ন্তজাতিক নারী দিবস উৎযাপন উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইটাখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেদায়েত আলী শাহ ফকির।

পল্লীশ্রীর উদ্যোগে এবং ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড জার্মানীর সহযোগীতায় নারী দিবস উপলক্ষ্যে একটি র‌্যালি বের হয়। র‌্যালি শেষে মহারানীর বাড়ীর সামনে কানিয়ালখাতা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ধরনী মোহন রায়ের সভাপতিত্বে নারী দিবসের গুরুত্ব নিয়ে বক্তব্য রাখেন, ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক আমজাদ হোসেন, নারীর ক্ষমতায়নের জন্য সুযোগ সৃষ্টি প্রকল্পের প্রোগ্রাম ফেসিলিটেটর নার্গিস বেগম প্রমূখ। সমাজে বিশেষ অবদান রাখার জন্য তহমিনা বেগম(সমাজ সেবিকা), রাবেয়া বেগম (অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী) ও কবিতা রায়(শিক্ষা ও চাকুরী)কে সন্মাননার স্মারক এবং প্রতিজনকে প্রাইজবন্ড পুরস্কৃত করা হয়।

এদিকে ডোমারে পল্লীশ্রীর উদ্যোগে এবং ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড জার্মানীর সহযোগীতায় সকালে র‌্যালী, আলোচনা সভা ও বিশেষ অবদান রাখায় তিন নারীকে সন্মাননা স্মারক প্রদান করা হয়েছে।

সকাল ১১টায় ইউনিয়ন পরিষদ চত্ত¡র থেকে একটি র‌্যালী বের হয়। র‌্যালী শেষে ইউনিয়ন পরিষদ হল রুমে চেয়ারম্যান মাসুম আহম্মেদের সভাপতিত্বে নারী দিবসের গুরুত্ব নিয়ে বক্তব্য রাখেন, ৩নং ওয়ার্ডের মেম্বার জাহিনুর ইসলাম, সমাজ সেবক অধির চন্দ্র রায়, নারীর ক্ষমতায়নের জন্য সুযোগ সৃষ্টি প্রকল্পের প্রোগ্রাম অফিসার শাহানাজ বেগম ও প্রোগ্রাম ফেসিলিটেটর আজিজা সুলতানা প্রমূখ। বিশেষ অবদান রাখার জন্য হিমানী রানী রায়(সফল জননী), চয়নিকা রানী রায়(সফল জননী) ও মরিয়ম বেগম(অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী)কে সন্মাননার স্মারক এবং প্রতিজনকে প্রাইজবন্ড পুরস্কৃত করা হয়।

আরো দেখুনঃ